WAZIPOINT Engineering Science & Technology: আপনার ফোন দিয়েই গাড়ি বা প্রয়োজনীয় বস্ত খুঁজে বের করুন।

Saturday, March 9, 2019

আপনার ফোন দিয়েই গাড়ি বা প্রয়োজনীয় বস্ত খুঁজে বের করুন।

Tracking Device
চিত্র: বিভিন্ন রঙের ট্র্যাকার-ব্রাভো

আপনার ফোন দিয়েই  গাড়ি বা প্রয়োজনীয় বস্ত খুঁজে বের করবেন কিভাবে?

আপনি কি কখনও পার্কিং লটে আপনার গাড়ী হারিয়েছেন? এটা হতেই পারে। আপনি গাড়ি পার্ক করে কেনাকাটা করার জন্য গেলেন, আর যখন ফিরে এলেন, আপনি মনে করতে পারছেন না আপনার গাড়ী কোথায়। হযতো আপনি কাছাকাছিই আছেন, কিন্ত গাড়ি খুজে পাচ্ছেন না, কি করবেন? বারবার আপনার গাড়ির চাবির উপর প্যানিক বাটন ক্লিক করবেন। এতে হয়তো এলার্ম বন্ধ হয়ে যাব। এটা হতাশাজনক হতে পারে, বিশেষ করে কোন গরম বা বৃষ্টির দিনে হলে তো আরও বিরক্তিকর হবে।
 
কিন্ত সমাধান কি; না, আপনি আপনার গাড়ির জন্য ট্র্যাকে রাখা একটি ব্যয়বহুল জিপিএস সিস্টেম ক্রয় করার প্রয়োজন হবে না। কেবল ছোট একটি ট্র্যাকিং ডিভাইস ব্যাবহার করে সহজেই আপনার গাড়ী ট্র্যাক করতে পারবেন। স্বল্প খরচে বাজারযাত করার লক্ষ্যে প্রযুক্তিবিদরা এ নিয়ে কাজ করছেন।
এ যন্ত্রটার নাম দেয়া হয়েছে ট্র্যাকার-ব্রাভো। এটি খুব সহজ, বিনামূল্যে TrackR অ্যাপ্লিকেশন ইনস্টল করে ফোনের সাহায্যেই আপনার গাড়ি ট্র্যাক করতে পারবেন।
 
আপনি আপনার ব্রিফকেস, মানিব্যাগ, আপনার সর্বশেষ কারিগরি গ্যাজেট এবং অন্য যেকোন কিছুর সাথে এটা সংযুক্ত করে হারানো বা খুজে না পাওয়ার হাত থেকে রক্ষা করতে পারেন। সেকেন্ডের মধ্যে আপনার অনুপস্থিত আইটেম সনাক্ত TrackR অ্যাপ্লিকেশন ব্যবহার করে জীবনকে আরও সহজ করে দেব।
 
এতে সময় ও টাকা দু’টোই সাশ্রয় হবে।

সত্যিই ইঞ্জিনিয়ারিং, সাইন্স ও টেকনোলজি জীবনকে সহজ করে দেয়।


No comments:

Post a Comment

WAZIPOINT:
Thank you very much to visit and valuable comments on this blog post. Keep in touch for next and new article. Share your friends and well-wisher, share your idea to worldwide.

You may like the following pages